ডিএসইতে লেনদেন কমলেও বেড়েছে সিএসইতে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সূচকের পতন হয়েছে। তবে এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে বেড়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক কমলেও লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের চতূর্থ কার্যদিবস বুধবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৯৫.০৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৬৯১৭ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১৬.৫৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪৫২ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২৯.৪৮ পয়েন্ট কমে অবস্থান করছে ২৬৩১ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ১১২৯ কোটি ৫৫ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ১৩১৪ কোটি ৬০ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৬৫টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৭৫টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২৫৯টির, আর দর অপরিবর্তিত আছে ৩১টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- ওয়ান ব্যাংক, বেক্সিমকো লিমিটেড, আইএফআইসি ব্যাংক, ফার্ষ্ট সিকিউরিটিজ ব্যাংক, ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স, প্যারামাউন্ট টেক্সটাইল, সাইফ পাওয়ারটেক, এনআরবিসি ব্যাংক, ফরচুন সুজ ও বেক্স ফার্মা লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ২৪৬.১২ পয়েন্ট কমে অবস্থান করছে ২০ হাজার ২৬৯ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৮৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৭টির, কমেছে ১৭১টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৭টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৫৮ কোটি ৬০ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেন হয়েছে ৫২ কোটি ৯৩ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে ওয়ান ব্যাংক ও প্যারামাউন্ট টেক্সটাইল লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *