ডিএসইতে লেনদেন কমলেও বেড়েছে সিএসইতে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সব গুলো সূচক কমেছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে কমেছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক কমলেও লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের চতূর্থ কার্যদিবস বুধবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১১.৪৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৬৭৩১ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৪.১৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪২৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১.৪৬ পয়েন্ট কমে অবস্থান করছে ২৫২১ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৭৩৫ কোটি ৩৭ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৮৭২ কোটি ৬০ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৭৮টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৩৩ টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৯৬টির, আর দর অপরিবর্তিত আছে ৪৮টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বাংলাদেশ শিপিং করপোরেশন, বেক্সিমকো লিমিটেড, বাংলাদেশ সাবমেরিন ক্যাবলস, বীকন ফার্মা, ওয়ান ব্যাংক, সোনালী পেপার মিলস, এশিয়া ইন্স্যুরেন্স, পাওয়ার গ্রিড কোম্পানি, ফরচুন সুজ ও প্যারামাউন্ট টেক্সটাইল লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১৭.৮৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১৯ হাজার ৬২১ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৯৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৯টির, কমেছে ১৩৮টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৭টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৫৩ কোটি ৩৮ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেন হয়েছে ৫১ কোটি ৫৮ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে বেক্সিমকো লিমিটেড ও এনসিসি ব্যাংক লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *