ডিএসইতে লেনদেন কমলেও বেড়েছে সিএসইতে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সূচকের পতন হয়েছে। তবে এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে কিছুটা কমেছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন বাড়লেও সূচক কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২৮.৭৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৭০৬০ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৩.১৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১৫১৯ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৭.৯১ পয়েন্ট কমে অবস্থান করছে ২৫৯৭ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ১২৪২ কোটি ৭৭ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ১২৭৫ কোটি ৬৪ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৮০টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৬৪টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২৭২টির, আর দর অপরিবর্তিত আছে ৪৪টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- ফরচুন সুজ, বেক্সিমকো লিমিটেড, ওরিয়ন ফার্মা, বাংলাদেশ শিপিং করপোরেশন, ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স, আইএফআইসি ব্যাংক, জেনেক্স ইনফোসিস, ইউনিয়ন ব্যাংক, কাট্টালী টেক্সটাইল ও কুইস সাউথ টেক্সটাইল লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৭০.৬১ পয়েন্ট কমে অবস্থান করছে ২০ হাজার ৭০৫ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩০৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৮টির, কমেছে ১৮৭টির ও দর অপরিবর্তিত রয়েছে ৮১টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৬৫ কোটি ৫২ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেন হয়েছে ৫৭ কোটি ৫৬ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে ইষ্টার্ণ ব্যাংক ও ফরচুন সুজ লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *