ডিএসইতে লেনদেন কমলেও বেড়েছে সিএসইতে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সব সূচক অনেকটা বেড়েছে। তবে এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে অনেকটা কমেছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন দুটোই বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের প্রথম কার্যদিবস রবিবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৯৭.৫৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬৭৬৫ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১৭.৭৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪৫৩ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৩৮.০৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২৪৬৩ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৯৯৮ কোটি ৭৩ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ১০৬১ কোটি ২০ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৮০টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ২৭৩টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ৮৭টির, আর দর অপরিবর্তিত আছে ২০টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, বাংলাদেশ বিল্ডিং সিস্টেমস, বিডিকম অনলাইন, ড্রাগন সোয়েটার স্পিনিং, ওরিয়ন ফার্মা, অগ্নি সিস্টেমস, বাংলাদেশ শিপিং করপোরেশন, একমি পেসটিসাইড, ইয়াকিন পলিমার ও ফরচুন সুজ লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ২৩৮.১০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৯ হাজার ৭৯৯ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৯৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২১১টির, কমেছে ৬৫টির ও দর অপরিবর্তিত রয়েছে ১৭টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৪১ কোটি ৪১ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেন হয়েছে ২৭ কোটি ৯৬ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে রূপালী লাইফ ইন্স্যুরেন্স ও প্রাইম ইন্স্যুরেন্স লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *