ডিএসইতে লেনদেন কমলেও বেড়েছে সিএসইতে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সবগুলো সূচকের অনেকটা পতন হয়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে অনেকটা কমেছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক কমলেও লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

আজ বৃহস্পতিবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৫১.৬৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৬২৫৮ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৮.৪৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৮৩ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৯.৮০ পয়েন্ট কমে অবস্থান করছে ২৩১৬ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৬৬৮ কোটি ৮৮ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৭৬২ কোটি ৯৩ টাকা।

ডিএসইতে দিনভর ৩৮০টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৬৭টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২৬৩টির, আর দর অপরিবর্তিত আছে ৫০টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, ইসলামী ব্যাংক, শাইনপুকুর সিরামিকস, জেএমআই হসপিটাল রিকুইজিটি, শিপিং করপোরেশন, ওরিয়ন ফার্মা, এনআরবিসি ব্যাংক, এসিআই ফরমুলেশন, রংপুর ডেইরি ফুডস ও বিএটিবিসি লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১৩৫.৪৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮ হাজার ৪৩৯ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৮৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫৪টির, কমেছে ২০৮টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৬টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২৭ কোটি ৭৭ লাখ টাকা। গতকাল বুধবার লেনদেন হয়েছে ২২ কোটি ৩৬ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে পদ্মা লাইফ ও প্রাইম ইন্স্যুরেন্স লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *