ডিএসইতে লেনদেন কমলেও বেড়েছে সিএসইতে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্স‌চে‌ঞ্জের (ডিএসই) দিনশেষে সূচকের সামান্য উত্থান হয়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে বেড়েছে। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক কমলেও লেনদেন সামান্য বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার দিনশেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৫.৮৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৬২২৭ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১.৯২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৬১ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৩.৬৫ পয়েন্ট কমে অবস্থান করছে ২২০৩ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ২৯৫ কোটি ৭৪ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৩১১ কোটি ৩২ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ২৯০টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৭টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ৫৫টির, আর দর অপরিবর্তিত আছে ২১৮টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – বিচ হ্যাচারি, মুন্নু সিরামিকস, আমরা নেটওয়ার্কস, মুন্নু এগ্রো, ওরিয়ন ফার্মা, বসুন্ধরা পেপার মিলস, জেনেক্স ইনফোসিস, ইষ্টার্ণ হাউজিং, বাংলাদেশ শিপিং করপােরেশন ও লাফার্জ হোলসিম বিডি লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১৩.১২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮ হাজার ৩৩৮ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১০০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮টির, কমেছে ৩৫টির ও দর অপরিবর্তিত রয়েছে ৫২টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৮ কোটি ৪৬ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেন হয়েছে ৬ কোটি ৪১ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে আইডিএলসি ও ন্যাশনাল হাউজিং ফাইন্যান্স লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম////

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *