ডিএসইতে লেনদেন কমলেও বেড়েছে সিএসইতে

  1. স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনশেষে সবগুলো সূচকের উত্থান হয়েছে। তবে এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে কমেছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন বাড়লেও সূচক কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের শেষ কর্মদিবস বৃহস্পতিবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৮.৬৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬২১৫ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ০.৭৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৫৩ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২.৫৮ বেড়ে অবস্থান করছে ২২১৮ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ২৮৬ কোটি ৯৭ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৩২৮ কোটি ৪৮ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩০৩টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৭৪টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ২৪টির, আর দর অপরিবর্তিত আছে ২০৫টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – সি পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা, ইস্টার্ন হাউজিং, রংপুর ডেইরী এন্ড ফুড, শাইন পুকুর সিরামিক্স, বাংলাদেশ শিপিং কর্পোরেশন, রূপালি লাইফ ইন্সুরেন্স, আল-হাজ্ব টেক্সটাইল, জেনেক্স ইনফোসিস, ফাইন ফুডস ও অলিম্পিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ২৪.৭৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ৩৭৪ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১১৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪২টির, কমেছে ৮টির ও দর অপরিবর্তিত রয়েছে ৬৫টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১২ কোটি ১৫ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেন হয়েছে ৭ কোটি ৯৭ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে বাংলাদেশ এক্সপোর্ট ইম্পোর্ট ও এইচ আর টেক্সটাইল লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম//

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *