ডিএসইতে লেনদেন কমলেও বেড়েছে সিএসইতে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সবগুলো সূচক কমেছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে কমেছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক কমলেও বেড়েছে লেনদেন । ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের দ্বিতীয় কর্মদিবস সোমবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ০.৩১ পয়েন্ট কমে অবস্থান করছে ৬৩১০ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১.৪৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৬১ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২.২৬ পয়েন্ট কমে অবস্থান করছে ২১৩৮ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৭৩৪ কোটি ৬১ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৮৬৭ কোটি ৬৯ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩১৮টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৬৮টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ৮৪টির আর দর অপরিবর্তিত আছে ১৬৬টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – ফু-ওয়াং ফুডস, ক্রিস্টাল ইন্সুরেন্স, রূপালি লাইফ ইন্সুরেন্স, কর্নফুলি ইন্সুরেন্স, মেঘনা লাইফ ইন্সুরেন্স, ইস্টার্ন হাউজিং, প্যারামাউন্ট ইন্সুরেন্স, মেট্রো স্পিনিং, সোনালী পেপার এন্ড বোর্ড মিলস ও প্রভাতী ইন্সুরেন্স কোম্পানি লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৩.৪৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ৬৪৬ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১৬৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫৪টির, কমেছে ৫৮টির ও দর অপরিবর্তিত রয়েছে ৬৪টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৮ কোটি ১১ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেন হয়েছে ৬ কোটি ৫৭ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে ফেডারেল ইন্সুরেন্স কোম্পানি ও ডেফোডিল কম্পিউটারস লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/রাজু

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *