ডিএসইতে লেনদেন কমলেও বেড়েছে সিএসইতে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের মিশ্র অবস্থা দেখা গিয়েছে। তবে এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক কমলেও বেড়েছে  লেনদেন। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের চতুর্থ কর্মদিবস বুধবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ০.৩৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬২৬২ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ০.৭৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৫৬ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.৮২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২১৩৫ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৪৫০ কোটি ৯৮ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৪৯৭ কোটি ১৭ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩০৩টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৬৪টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ৭৫টির আর দর অপরিবর্তিত আছে ১৬৪টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – সি পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা, সোনালী পেপার এন্ড বোর্ড মিলস, লাফার্জহোলসিম বাংলাদেশ, দেশবন্ধু পলিমার, রিপাবলিক ইন্সুরেন্স, ফু-ওয়াং ফুডস, এইচ আর টেক্সটাইল, খান ব্রাদার্স পি.পি. ওভেন ব্যাগ ইন্ডাস্ট্রিজ, এ্যাপেক্স ফুডস ও ইউনিয়ন ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৪.৯০ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮ হাজার ৫৫১ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১২৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২৯টির, কমেছে ৫০টির ও দর অপরিবর্তিত রয়েছে ৪৯টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২২ কোটি ৮৬ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেন হয়েছে ৯ কোটি ৬৩ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে সি পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা ও ব্যাংক এশিয়া লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/রাজু

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *