ডিএসইতে লেনদেন কমলেও বেড়েছে সিএসইতে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচক বেড়েছে। এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন বেড়েছে ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের তৃতীয় কর্মদিবস মঙ্গলবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৭.৭৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬২৪৭ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৩.১৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৫৩ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৫.৬২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২১৩৬ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৩৭২ কোটি ৪০ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৪২৬ কোটি ১০ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ২৮৩টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১২৪টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৮টির আর দর অপরিবর্তিত আছে ১৪১টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – সি পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা, ইউনিয়ন ইন্স্যুরেন্স, রিপাবলিক ইন্স্যুরেন্স, লাফার্জ হোলসিম বাংলাদেশ, প্রভাতী ইন্স্যুরেন্স, দেশবন্ধু পলিমার, এমারেল্ড অয়েল ইন্ডাস্ট্রিজ, ফু-ওয়াং ফুডস, সোনালী আঁশ ইন্ডাস্ট্রিজ ও জেমিনী সী ফুড পিএলসি।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১৯.৯৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ৪৯০ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১২৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২৫টির, কমেছে ৫৪টির ও দর অপরিবর্তিত রয়েছে ৪৫টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৬৭ কোটি ৬৩ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেন হয়েছে ১৩ কোটি ৬৩ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে ইসলামী ব্যাংক বাংলাদেশ ও সি পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *