ডিএসইতে লেনদেন কমলেও বেড়েছে সিএসইতে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সবগুলো সূচকের পতন হয়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে কমেছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক কমলেও লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের তৃতীয় কর্মদিবস মঙ্গলবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ০.৯৭ পয়েন্ট কমে অবস্থান করছে ৬২৭৬ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ০.৩০;পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৬২ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২.৭৩ পয়েন্ট কমে অবস্থান করছে ২১৩০ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৫৪৫ কোটি ৭৫ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৫৯৫ কোটি ৭৬ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩১১টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৫৫টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ৮৭টির আর দর অপরিবর্তিত আছে ১৬৭ টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – ফু-ওয়াং ফুডস, ইস্টার্ন ইন্স্যুরেন্স, এমারেল্ড অয়েল ইন্ডাস্ট্রিজ, বাংলাদেশ মনোস্ফুল পেপার, ইউনিয়ন ইন্স্যুরেন্স, ইনট্রাকো রি ফুয়েলিং, খান ব্রাদার্স পিপি ওভেন ব্যাগ ইন্ডাস্ট্রিজ, সমরিতা হসপিটাল, সেন্ট্রাল ফার্মা ও আরডি ফুডস।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৪.৫৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮ হাজার ৫৯৯ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১৬২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪৬টির, কমেছে ৪৭টির ও দর অপরিবর্তিত রয়েছে ৬৮টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১০ কোটি ৮০ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেন হয়েছে ৭ কোটি ৫৯ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে উত্তরা ব্যাংক ও সেন্ট্রাল ফার্মা লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এসবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *