ডিএসইতে লেনদেন কমলেও বেড়েছে সিএসইতে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনশেষে সূচকের বড় পতন হয়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে কমেছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক কমলেও লেনদেন বেড়েছে । ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের প্রথম কর্মদিবস রবিবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৯৬.৫০ পয়েন্ট কমে অবস্থান করছে ৬২৪০ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১৪.১২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৭৪ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৭.৪৭ পয়েন্ট কমে অবস্থান করছে ২১৩৭ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৫৮৮ কোটি ৮৭ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৬৩৭ কোটি ১১ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৩৮টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৫৬টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ১১১টির আর অপরিবর্তিত আছে ১৭২টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – বিডি থাই এলুমিনিয়াম, ওরিয়ন ইউফিউশন, দেশবন্ধু পলিমার, সী পার্লস রিসোর্ট এন্ড স্পা, ব্র্যাক ব্যাংক, বিএসসি, লাফার্জ হোলসিম বিডি, বীকন ফার্মা, কর্নফুলি ইন্স্যুরেন্স ও বেক্স ফার্মা।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৪৭৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮ হাজার ৩২৯ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২১৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪১টির, কমেছে ১৫৮টির ও দর অপরিবর্তিত রয়েছে ১৯টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১২ কোটি ৭৬ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেন হয়েছে ৯ কোটি ১৭ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে খান ব্রাদার্স পিপি ওভেন ব্যাগ ইন্ডাস্ট্রিজ ও সন্ধানী লাইফ ইন্স্যুরেন্স।

স্টকমার্কেটবিডি.কম/এসবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *