ডিএসইতে লেনদেন কমলেও বেড়েছে সিএসইতে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনশেষে সূচকের পতন হয়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে কমেছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক কমলেও লেনদেন বেড়েছে । ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের প্রথম কর্মদিবস রবিবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৪০.৫৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৯০১ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১২৮৫ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৬.৬৬ পয়েন্ট কমে অবস্থান করছে ২০৫১ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৫৮০ কোটি ৩৩ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৬১০ কোটি ৮ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৯৭টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৬৫টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ৩০৪টির আর অপরিবর্তিত আছে ২৮টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – এশিয়াটিক র্যাবরেটরিজ, বেস্ট হোল্ডিংস, ফুয়াং সিরামিকস, গোল্ডেন সন, সেন্ট্রাল ফার্মা, মালেক স্পিনিং, শাইনপুকুর সিরামিকস, এমারেল্ড ওয়েল, ওরিয়ন ফার্মা ও গোল্ডেন হার্ভেষ্ট এগ্রো।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৬৪.৯৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬ হাজার ৮৭২ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৩৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫৭টির, কমেছে ১৫২টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৬টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৫৮ কোটি ৪৪ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেন হয়েছে ১৮ কোটি ৩২ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে রূপালী লাইফ ইন্স্যুরেন্স ও এশিয়াটিক র্যাবরেটরিজ।

স্টকমার্কেটবিডি.কম/এসবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *