ডিএসইতে লেনদেন কমলেও সিএসইতে বেড়েছে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সূচকের মিশাবস্থা দেখা গেছে। তবে এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন দুটোই বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৬.২৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৭১০৫ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ০.৭৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১৫০৮ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৮.০৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২৬৩৫ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ১৬০১ কোটি ২০ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ১৭৩৫ কোটি ৫৭ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৭৮টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৬২টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৭৪টির, আর দর অপরিবর্তিত আছে ৪২টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, বাংলাদেশ শিপিং করপোরেশন, ফরচুন সুজ, সাইফ পাওয়ারটেক, এসিআই লিমিটেড, জিপিএইচ ইস্পাত, পাওয়ার গ্রিড কোম্পানি, এ্যাক্টিভ ফাইন, লিন্ডে বিডি ও এশিয়া ইন্স্যুরেন্স লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৬৫.৫১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২০ হাজার ৮১৭ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩০৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২৫টির, কমেছে ১৩০টির ও দর অপরিবর্তিত রয়েছে ৫৩টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৪০ কোটি ৯ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেন হয়েছে ৩৯ কোটি ৪৮ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে বেক্সিমকো লিমিটেড ও কেয়া কসমেটিকস লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *