ডিএসইতে লেনদেন কমলেও সিএসইতে বেড়েছে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনশেষে সূচকের পতন হযেছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে কমেছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক কমলেও লেনদেন বেড়েছে । ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের চতূর্থ কর্মদিবস বুধবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২৩.২৭ পয়েন্ট কমে অবস্থান করছে ৬৩৭১ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ০.১৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৯১ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.৮২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২১৭২ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ১১৭৩ কোটি ৫৮ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ১৬৪৬ কোটি ৪১ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৯৫টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৭৯টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ২৭৮টির আর অপরিবর্তিত আছে ৩৮টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – বেষ্ট হোল্ডিং, লাভেলো আইসক্রিম, ফরচুন সুজ, ফুয়াং সিরামিকস, ওরিয়ন ইনফিউশন, ওরিয়ন ফার্মা, আফতাব অটোস, মালেক স্পিনিং, আইএফআইসি ব্যাংক ও এবি ব্যাংক।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১০২.৩২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮ হাজার ৩৯৮ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৬৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫৬টির, কমেছে ১৯২টির ও দর অপরিবর্তিত রয়েছে ২১টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৪২ কোটি ২২ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেন হয়েছে ২৯ কোটি ৯২ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে বেষ্ট হোল্ডিং ও খান ব্রাদার্স পিপি ওভেন ব্যাগ ইন্ডাস্ট্রিজ।

স্টকমার্কেটবিডি.কম/এসবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *