ডিএসইতে লেনদেন কমলেও সিএসইতে দ্বিগুণ বেড়েছে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্স‌চে‌ঞ্জের (ডিএসই) সবগুলো সূচকই কমেছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে কম হয়েছে। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক কমলেও লেনদেন দ্বিগুণ বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের দ্বিতীয় কার্যদিসে সোমবার দিনশেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৪৯.০৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৬৩৫৩ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৯.০৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৮৮ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৫.৩৭ পয়েন্ট কমে অবস্থান করছে ২৩১৪ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৮২২ কোটি ৩৯ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৮৯৫ কোটি ৭৮ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৮০টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৩৬টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ৩২৫টির, আর দর অপরিবর্তিত আছে ১৯টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, জেএমআই হসপিটাল রিকুইজিটি, আনোয়ার গ্যালভানাইজিং, বাংলাদেশ শিপিং করপোরেশন, শাইনপুকুর সিরামিকস, মুন্নু ফেব্রিকস, আইপিডিসি, কেডিএস এক্সেসরিজ, কাসেম ইন্ডাস্ট্রিজ ও আরএকে সিরামিকস লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১৩৯.৮৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮ হাজার ৭২৮ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৮৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৩৫টির, কমেছে ২২৫টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৭টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৫৭ কোটি ৫৮ লাখ টাকা। গতকাল রবিবার লেনদেন হয়েছিল ২৪ কোটি ১৮ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে ওরিয়ন ফার্মা ও ব্যাংক এশিয়া লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম//

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *