ডিএসইতে লেনদেন কমলেও সিএসইতে বেড়েছে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচক কমেছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে কমেছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক কমলেও লেনদেন বেড়েছে । ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের প্রথম কর্মদিবস রবিবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৯.০২ পয়েন্ট কমে অবস্থান করছে ৬২৬৩ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৩.০৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৬৮ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৪.১০ পয়েন্ট কমে অবস্থান করছে ২১৯০ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৬৩৬ কোটি ৪৯ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৭৯৮ কোটি ৫৬ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৪৩টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৫৪টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ১০৩টির, আর দর অপরিবর্তিত আছে ১৮৬টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – বাংলাদেশ শিপিং কর্পোরেশন, সি পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা, রূপালি লাইফ ইন্সুরেন্স, পেপার প্রসেসিং অ্যান্ড প্যাকেজিং, সানলাইফ ইন্সুরেন্স, অগ্নি সিস্টেমস, সিভিও পেট্রোকেমিক্যাল, ইন্ট্রাকো রিফুয়েলিং স্টেশন, সিমটেক্স ইন্ডাস্ট্রিজ ও জেমিনী সী ফুড লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ২৩.৫৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮ হাজার ৪৬৬ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১৭৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৩৩টির, কমেছে ৬৩টির ও দর অপরিবর্তিত রয়েছে ৮২টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১১ কোটি ৭৭ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেন হয়েছে ১০ কোটি ২৪ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে গ্লোবাল ইসলামী ব্যাংক ও এমারেল্ড অয়েল ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম//

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *