ডিএসইতে লেনদেন কমলেও সিএসইতে বেড়েছে

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সুচক ও টাকার অংকে লেনদেনের পরিমাণ বেড়েছে। তবে এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন আগের দিনের চেয়ে কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের চতূর্থ কার্যদিবস বুধবার লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৩৩.৫০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬০০১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২.৩০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩২৩ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ৮.৬৭ পয়েন্ট বেড়ে অবস্থান করে ২১৮১ পয়েন্টে।

এদিন লেনদেন হয়েছে ৫৮২ কোটি ৮৩ লাখ টাকা। গতকাল মঙ্গলবার লেনদেনের পরিমাণ ছিল ৫৩৬ কোটি ৭ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৩১টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৭৩টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১১০টির। আর দর অপরিবর্তিত আছে ৪৮টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – বিবিএস ক্যাবলস, ইফাদ অটোস, লংকাবাংলা ফাইন্যান্স, ব্র্যাক ব্যাংক, আমরা নেটওয়ার্কস, ন্যাশনাল ব্যাংক, উত্তরা ব্যাংক, গ্রামীনফোন লিমিটেড, রংপুর ফাউন্ড্রি ও আইডিএলসি।

এদিকে দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৪৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১ হাজার ২৩৯ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৩৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩৫টির কমেছে ৭৭টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৫টির।

এ দিন টাকায় লেনদেন হয়েছে ৩৩ কোটি ২৭লাখ টাকা। যা গতকাল মঙ্গলবার ছিল ১২৭ কোটি ৮৩ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে উত্তরা ব্যাংক লিমিটেড ও বিবিএস ক্যাবলস লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এমএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *