ডিএসইতে লেনদেন কমলে ও বেড়েছে সিএসইতে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সব গুলো সূচক কমেছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে কমেছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক কমলে ও লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের প্রথম কর্মদিবস রবিবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৫.৬৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৬৩৩৩ পয়েন্টে।আর ডিএসই শরীয়াহ সূচক ১.৯৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৭১ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.৭৫ পয়েন্ট কমে অবস্থান করছে ২১৫৯ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৬২৬ কোটি ৮৭ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৬৭৭ কোটি ১৫ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩২৮টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৫৫টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ১১৫টির আর দর অপরিবর্তিত আছে ১৫৮টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – ফু-ওয়াং ফুডস, আল-হাজ্ব টেক্সটাইল মিলর্স, সি পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা, ডেল্টা লাইফ ইন্সুরেন্স, খান ব্রাদার্স পি.পি. ওভেন ব্যাগ ইন্ডাস্ট্রিজ, মেট্রো স্পিনিং, রূপালি লাইফ ইন্সুরেন্স, মেঘনা লাইফ ইন্সুরেন্স, লিগাসি ফুটওয়ার ও মেঘনা ইন্সুরেন্স কোম্পানি লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১৫.৭৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮ হাজার ৭০১ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১৭৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪৬টির, কমেছে ৭২টির ও দর অপরিবর্তিত রয়েছে ৬১টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৫ কোটি ৮১ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেন হয়েছে ৮ কোটি ২৯ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে সি পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা ও পাওয়ার গ্রিড কোম্পানি অফ বাংলাদেশ লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/রাজু

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *