ডিএসইতে লেনদেন বাড়লেও কমেছে সিএসইতে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন ও সূচক বেড়েছে। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন কমলেও সূচক বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়

বৃহস্পতিবার লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২২.৫১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৯৪২ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৫.৬২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১২০ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৯.২১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭২৫ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৯২৮ কোটি ৮৫ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেনের পরিমাণ ৮২০ কোটি ৭৭ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৫৮টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১২০টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৪৬টির। আর দর অপরিবর্তিত আছে ৯২টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো ফার্মা, বাংলাদেশ এক্সপোর্ট ইম্পোর্ট, ব্র্যাক ব্যাংক, পিপলস ইন্স্যুরেন্স, শাইন পুকুর সিরামিক্স, প্যারামাউন্ট টেক্সটাইল, ইউনাইটেড পাওয়ার জেনারেশন এন্ড ডিসটিবিউশন, এসোসিয়েটেড অক্সিজেন, এস.এস. স্টিলস ও প্যারামাউন্ট ইন্সুরেন্স লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৭৪.০৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪ হাজার ১৮৮ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৫৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০০টির, কমেছে ১০৮টির ও দর অপরিবর্তিত রয়েছে ৪৮টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৩২ কোটি ২১ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেন হয়েছে ৪২ কোটি ৮৮ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে এসোসিয়েটেড অক্সিজেন ও ম্যারিকো বাংলাদেশ লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *