ডিএসইতে লেনদেন বাড়লেও কমেছে সিএসইতে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সূচকের উত্থান হয়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে বেড়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক বাড়লেও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বুধবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৩৮.৯৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫,৪৬১ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৩.৫৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৪২ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৯.৮৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২১১২ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৯৪০ কোটি ৩২ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৮২৪ কোটি ৩৬ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৫০টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৭০টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১০৯টির, আর দর অপরিবর্তিত আছে ৭১টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, লাফার্জ হোলসিম বিডি, বিএটিবিসি, বেক্সিমকো ফার্মা, লংকা বাংলা ফাইন্যান্স, ন্যাশনাল ফীড মিল, ফেডারেল ইন্স্যুরেন্স, বিডি ফাইন্যান্স, রবি আজিয়াটা ও এশিয়া প্যাসিফিক জেনারেল ইন্সুরেন্স কোম্পানি লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১২৮.৩১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৫ হাজার ৭৯০ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৩৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৯টির, কমেছে ৭৯টির ও দর অপরিবর্তিত রয়েছে ৪০টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৩৯ কোটি ৮১ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেন হয়েছে ৪১ কোটি ৮১ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে বিএটিবিসি ও বিবিএস লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/রিমা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *