ডিএসইতে লেনদেন বাড়লেও কমেছে সিএসইতে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সূচকের সামান্য উত্থানে লেনদেন শেষ হয়েছে। এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক বাড়লেও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বৃহস্পতিবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৮.০৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬৪২৫ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৪.৬৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪০১ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৪.৩৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২৩১৭ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ১৫২১ কোটি ৩১ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ১৩৬০ কোটি ৮৯ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৭৪টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৫৯টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৬৭টির, আর দর অপরিবর্তিত আছে ৪৮টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, জিপিএইচ ইস্পাত কমপ্লেক্স, সাইফ পাওয়ারটেক, বিএটিবিসি, এ্যাক্টিভ ফাইন, ফার কেমিক্যালস, ফুয়াং সিরাকিমস, ম্যাকসন স্পিনিং মিলস, রহিমা ফুড করপোরেশন ও আমান ফিড লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১৩.৬৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ৬৩৫ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩১৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪১টির, কমেছে ১৩৬টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৬টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৪৫ কোটি ৮৪ লাখ টাকা। । গতকাল বুধবার সেখানে লেনদেন হয়েছিল ৬৬ কোটি ৬৮ লাখ টাকা। ।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে রবি আজিয়াটা ও বারাকা পতেঙ্গা পাওয়ার লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *