ডিএসইতে লেনদেন বাড়লেও কমেছে সিএসইতে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সবগুলো সূচক বেড়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে বেড়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক বাড়লেও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের দ্বিতীয় কার্যদিন মঙ্গলবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৪৫.৬৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬৮৬৯ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৬.০৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪৯০ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১০.৪৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২৪৫৩ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ২২৪৯ কোটি ৩৪ লাখ টাকা। গত রবিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ১৮৪২ কোটি ৫২ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৭৬টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ২২৫টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১১৯টির, আর দর অপরিবর্তিত আছে ৩২টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, লাফার্জ হোলসিম বিডি, বিএটিবিসি, ম্যাকসন স্পিনিং মিলস, বেক্স ফার্মা, শাহজিবাজার পাওয়ার কোম্পানি, স্কয়ার ফার্মা, ইসলামী ইন্স্যুরেন্স, সাইফ পাওয়ারটেক ও লংকা বাংলা ফাইন্যান্স লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১৬০.৫৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২০ হাজার ৪ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩২৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২০১টির, কমেছে ৯৯টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৭টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৭১ কোটি ৪৪ লাখ টাকা। । গত রবিবার সেখানে লেনদেন হয়েছিল ৮২ কোটি ২৭ লাখ টাকা। ।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে লাফার্জ হোলসিম বিডি ও বিএটিবিসি লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *