ডিএসইতে লেনদেন বাড়লেও কমেছে সিএসইতে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সবগুলো সূচক বেড়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে বেড়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক বাড়লেও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের শেষ কার্যদিন বৃহস্পতিবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৬৪.৬৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬৯৮১ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১২.৯৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৫০৮ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২২.১১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২৪৯৬ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ২৪৭৪ কোটি ৩০ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ২৩৬৬ কোটি ৩৬ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৭৩টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ২৩৭টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১০৫টির, আর দর অপরিবর্তিত আছে ৩০টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্স, বেক্স ফার্মা, জিপিএইচ ইস্পাত, লাফার্জ হোলসিম বিডি, বিএটিবিসি, এ্যাক্টিভ ফাইন কেমিক্যালস, পাওয়ার গ্রিড, আইএফআইসি ব্যাংক ও এসএস স্টিলস লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১৭১.৪১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২০ হাজার ৩২৮ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩২৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৮৩টির, কমেছে ১০৫টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৫টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৮৮ কোটি ৩০ লাখ টাকা। । গতকাল মঙ্গলবার সেখানে লেনদেন হয়েছিল ৯৯ কোটি ৫২ লাখ টাকা। ।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্স ও আইপিডিসি লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *