ডিএসইতে লেনদেন বাড়লেও কমেছে সিএসইতে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সূচকের মিশ্রাবস্থায় লেনদেন শেষ হয়েছে। এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক সামান্য বাড়লেও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের চতূর্থ কার্যদিবস বুধবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৪.১৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৭০৬০ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ০.৬৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪৮৪ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৭.৯৬ পয়েন্ট কমে অবস্থান করছে ২৬৮৩ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ১৫০৭ কোটি ২ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ১৪৯১ কোটি ৮৫ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৭৬টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৫২ টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৭৭র, আর দর অপরিবর্তিত আছে ৩৭টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- আইএফআইসি ব্যাংক, বেক্সিমকো লিমিটেড, ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স, ওরিয়ন ফার্মা, এনআরবিসি ব্যাংক, ফরচুন সুজ, জেনেক্স ইনফোসিস, ব্র্যাক ব্যাংক, মার্কেন্টাইল ব্যাংক ও কাট্টালী টেক্সটাইল লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৩.৭৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২০ হাজার ৬৪২ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৮৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২৮টির, কমেছে ১২৭টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৪টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৫৫ কোটি ৩৭ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেন হয়েছে ৬৫ কোটি ৯৩ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে আইএফআইসি ব্যাংক ও ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *