ডিএসইতে লেনদেন বাড়লেও কমেছে সিএসইতে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সবগুলো সূচকের কিছুটা উত্থান হয়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে অনেকটা বেড়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক বাড়লেও লেনদেন আগের দিনের চেয়ে কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

আজ রবিবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৪৫.৮৬পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬৪৯৭ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১০.৩৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪২৬ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৮.১১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২৩৭৩ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৯৫০ কোটি ১০ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৮৭৫ কোটি ১০ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৭৮টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ২০২টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১২৪টির, আর দর অপরিবর্তিত আছে ৫২টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, বিডিকম অনলাইন, শেফার্ড ইন্ডাস্ট্রিজ, ফুয়াং ফুডস, ওরিয়ন ফার্মা, বাংলাদেশ শিপিং করপোরেশন, জিএসপি ফাইন্যান্স, ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স, লাফার্জ হোলসিম বিডি ও সিলকো ফার্মা লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১৪৭.৬১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৯ হাজার ৩৯ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩০৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৭৩টির, কমেছে ৯৪টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৪টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২০ কোটি ৬৭ লাখ টাকা। গত বৃহস্পতিবার লেনদেন হয়েছিল ২২ কোটি ৯৫ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে বাংলাদেশ শিপিং করপোরেশন ও রিং সাইন টেক্সটাইল লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম//

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *