ডিএসইতে লেনদেন বাড়লেও কমেছে সিএসইতে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্স‌চে‌ঞ্জের (ডিএসই) দিনশেষে সূচকের পতন হয়েছে। তবে এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন ও সূচক কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের চতূর্থ কার্যদিবস বুধবার দিনশেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১০.৫২ পয়েন্ট কমে অবস্থান করছে ৬৩৯০ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ০.৭১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪০৬ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৬.৪৩ পয়েন্ট কমে অবস্থান করছে ২২৭১ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ১১৭৮ কোটি ৭১ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ১০০৫ কোটি ৯৫ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৬৬টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৫৯টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ৮১টির, আর দর অপরিবর্তিত আছে ২২৬টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – বেক্সিমকো লিমিটেড, ইষ্টার্ণ হাউজিং, ওরিয়ন ফার্মা, জেএমআই সিরিঞ্জ, এডিএন টেলিকম, পেপার প্রসেসিং, মনুস্ফল পেপার, সী পার্লস রিসোর্ট, বিডি ল্যাম্পস ও আনোয়ার গ্যালভানাইজিং লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৩৩.৪৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮ হাজার ৮২০ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২১২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫৮টির, কমেছে ৫৭টির ও দর অপরিবর্তিত রয়েছে ৯৭টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৭ কোটি ৮১ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেন হয়েছিল ৪১ কোটি ৬৫ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে বেক্সিমকো লিমিটেড ও বিজিআইসি লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম////

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *