ডিএসইতে লেনদেন বাড়লেও কমেছে সিএসইতে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) দিন শেষে সবগুলো সূচক বেড়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে বেড়েছ। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক বাড়লেও কমেছে লেনদেন । ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১০.১২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬২৭৭ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৩.৯৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৬৯ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৪.৩৬ পয়েন্ট বেড়ে  অবস্থান করছে ২২২৩ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৫৮০ কোটি ৬৭ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৫৭৩ কোটি ৯ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৩০টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৪০টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ১২৬টির, আর দর অপরিবর্তিত আছে ১৬৪টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো –জেনেক্স ইনফোসিস, ইস্টার্ন হাউজিং, বাংলাদেশ শিপিং কর্পােরেশন, আমরা নেট, শাইন পুকুর সিরামিক্স, ওরিয়ন ফার্মা, বসুন্ধরা পেপার মিলস, ইনফরমেশন টেকনোলজি, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ ও সি পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ২৬.৩৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ৫৪০ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১৬০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৩২টির, কমেছে ৫১টির ও দর অপরিবর্তিত রয়েছে ৭৭টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৮ কোটি ৪৪ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেন হয়েছে ১২ কোটি ১১ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে আমরা নেটওয়ার্ক ও আমরা টেকনোলজিস লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম////

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *