ডিএসইতে লেনদেন বাড়লেও কমেছে সিএসইতে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের মিশ্র অবস্থায় লেনদেন হয়েছে। তবে এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক বাড়লেও কমেছে লেনদেন।ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের প্রথম কর্মদিবস রবিবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৪.০১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬৩৩৮ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ২.৬১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৭৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২.৭২ পয়েন্ট কমে অবস্থান করছে ২১৮৮ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৯২১ কোটি ৪৪ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৮৯৯ কোটি ২৫ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৭৮টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৯৫টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ১০৫টির আর দর অপরিবর্তিত আছে ১৭৮টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – লূব রেফ বিডি, ফু-ওয়াং ফুডস, জেনারেশন নেক্সট ফ্যাশন, খান ব্রাদার্স পিপি ওভেন ব্যাগ ইন্ডাস্ট্রিজ, ইন্ট্রাকো রিফুয়েলিং স্টেশন, এডিএন টেলিকম, রূপালী লাইফ ইন্স্যুরেন্স, অলিম্পিক এক্সেসরিস, বাংলাদেশ বিল্ডিং সিস্টেমস্‌ ও আলিফ ম্যানুফেকচারিং কোম্পানি লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১০.৫১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ৭৩১ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২২০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৫টির, কমেছে ৫৫টির ও দর অপরিবর্তিত রয়েছে ৯২টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৬ কোটি ৫৪ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেন হয়েছে ২১ কোটি ২২ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে লূব রেফ বিডি ও জেনারেসন নেক্সট ফ্যাশানস্‌ লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/রাজু

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *