ডিএসইতে লেনদেন বাড়লেও কমেছে সিএসইতে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সবগুলো সূচক বেড়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে বেড়েছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক বাড়লেও কমেছে লেনদেন । ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের প্রথম কর্মদিবস রবিবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৯.২৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬৩১১ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ২.২২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৬২ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৬.২৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২১৪০ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৮৬৭ কোটি ৬৯ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৬৯৭ কোটি ৮ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩২৬টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৬৩টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ৯৪টির আর দর অপরিবর্তিত আছে ১৬৯টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – প্রভাতী ইন্সুরেন্স, প্যারামাউন্ট ইন্সুরেন্স, ইস্টার্ন হাউজিং, ফু-ওয়াং ফুডস, ইউনিক হোটেল এন্ড রিসোর্ট, কন্টিনেন্টাল ইন্সুরেন্স, মেঘনা লাইফ ইন্সুরেন্স, মিরাকল ইন্ডাস্ট্রিজ, রূপালি লাইফ ইন্সুরেন্স ও সোনালী পেপার এন্ড বোর্ড মিলস লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ২৩.৮৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ৬৫০ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১৬৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫১টির, কমেছে ৫২টির ও দর অপরিবর্তিত রয়েছে ৬৩টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৬ কোটি ৫৭ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেন হয়েছে ১১ কোটি ৫৮ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে জিএসপি ফাইন্যান্স কোম্পানি (বাংলাদেশ) ও প্রভাতী ইন্সুরেন্স কোম্পানি লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/রাজু

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *