ডিএসইতে লেনদেন বাড়লেও কমেছে সিএসইতে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচক কমেছে। তবে এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন কমেছে । ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের তৃতীয় কর্মদিবস মঙ্গলবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১০.৪৯ পয়েন্ট কমে অবস্থান করছে ৬২৬২ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ০.৮০ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৫৬ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.০৮ পয়েন্ট কমে অবস্থান করছে ২১৩৪ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৪৯৭ কোটি ১৭ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৪৬৫ কোটি ৯৩ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩০২টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৩৮টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ১০৯টির আর দর অপরিবর্তিত আছে ১৫৫টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – লাফার্জহোলসিম বাংলাদেশ, সোনালী পেপার এন্ড বোর্ড মিলস, দেশবন্ধু পলিমার, সিটি জেনারেল ইন্স্যুরেন্স, সি পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা, রিপাবলিক ইন্স্যুরেন্স, ফু-ওয়াং ফুডস, ইউনিয়ন ইন্স্যুরেন্স, বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্স ও প্রভাতী ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১০.২৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮ হাজার ৫৫৬ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১৫১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২৮টির, কমেছে ৫৩টির ও দর অপরিবর্তিত রয়েছে ৭০টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৯ কোটি ৬৩ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেন হয়েছে ১১ কোটি ৪৭ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে জিএসপি ফাইন্যান্স কোম্পানি (বাংলাদেশ) ও ডেফোডিল কম্পিউটারস লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/রাজু

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *