ডিএসইতে লেনদেন বাড়লেও কমেছে সিএসইতে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনশেষে সবগুলো সূচক কমেছে। তবে এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন কমেছে । ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের প্রথম কর্মদিবস রবিবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৪.১১ পয়েন্ট কমে অবস্থান করছে ৬২২৯ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১.১৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৫১ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১.২৯ পয়েন্ট কমে অবস্থান করছে ২১০৫ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৫৪৯ কোটি ১০ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৩৭০ কোটি ৩৭ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩০৭টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৫৩টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ৯৩টির আর দর অপরিবর্তিত আছে ১৮১টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – সেন্ট্রাল ফার্মা, ইয়াকিন পলিমার, ফুয়াং সিরামিকস, প্যাসিফিক ডেনিমস, খুলনা পেপার এন্ড প্যাকেজিং, এমারেল্ড অয়েল ইন্ডাস্ট্রিজ, ডমিনেজ স্টিল, ফু-ওয়াং ফুডস, অলিম্পিক এক্সরিজ ও সি পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৯.৮৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ৪৮৫ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১৬১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৩৬টির, কমেছে ৪৪টির ও দর অপরিবর্তিত রয়েছে ৮১টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৮ কোটি ১০ লাখ টাকা। গগত বৃহস্পতিবার সেখানে লেনদেন হয়েছে ১১ কোটি ৮৫ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে সেন্ট্রাল ফার্মা ও প্যাসিফিক ডেনিমস লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এসবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *