ডিএসইতে লেনদেন বাড়লেও কমেছে সিএসইতে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনশেষে সূচকের সামান্য পতন হয়েছে। তবে এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন কমেছে । ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের চতুর্থ কর্মদিবস বুধবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১ পয়েন্ট কমে অবস্থান করছে ৬২৬২ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১.৭০ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৬৩ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৫.২৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২১০৫ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৭৬৯ কোটি ৬৮ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৬০১ কোটি ২৬ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৪৩টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৮১টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ৯৫টির আর দর অপরিবর্তিত আছে ১৬৭টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – অলিম্পিক এক্সেসরিজ, ওরিয়ন ইনফিউশন, সেন্ট্রাল ফার্মা, খুলনা প্রিন্টিং এন্ড প্যাকেজিং, প্যাসিফিক ডেনিমস, এসকে ট্রিমস, ফুয়াং ফুডস, ফুয়াং সিরামিকস, বিডি থাই এলুমিনিয়াম ও সী পার্লস রিসোর্ট এন্ড স্পা।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৩.৬৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮ হাজার ৫৬৭ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২০৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫২টির, কমেছে ৬১টির ও দর অপরিবর্তিত রয়েছে ৯০টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১১ কোটি ৬৯ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেন হয়েছে ১৯ কোটি ৪৪ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে জিএসপি ফাইন্যান্স ও অলিম্পিক এক্সেসরিজ।

স্টকমার্কেটবিডি.কম/এসবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *