ডিএসইতে লেনদেন বাড়লেও কমেছে সিএসইতে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনশেষে সূচকের সামান্য পতন হয়েছে। তবে এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক বাড়লেও লেনদেন কমেছে । ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের দ্বিতীয় কর্মদিবস মঙ্গলবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১.৬৯ পয়েন্ট কমে অবস্থান করছে ৬২৬৭ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ০.৩৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৬৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.৩২ পয়েন্ট কমে অবস্থান করছে ২১০১ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৪৯৫ কোটি ৩৯ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৪৪১ কোটি ১৩ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৪৬টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৫৩টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ১১০টির আর অপরিবর্তিত আছে ১৮৩টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – বিডি থাই এলুমিনিয়াম, মেঘনা লাইফ ইন্স্যুরেন্স, রূপালী ব্যাংক, ইন্ট্রাকো রি-ফুয়েলিং, সী পার্লস রিসোর্ট এন্ড স্পা, খুলনা প্রিন্টিং এন্ড প্যাকেজিং, ইউনিয়ন ক্যাপিটাল, মিডল্যান্ড ব্যাংক, সেন্ট্রাল ফার্মা ও অলিম্পিক এক্সেসরিজ।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১২.৪৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ৫৮০ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১৬৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫১টির, কমেছে ৪২টির ও দর অপরিবর্তিত রয়েছে ৭৪টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৬ কোটি ২৮ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেন হয়েছে ৯ কোটি ৯৯ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে লাফার্জ হোলসিম ও স্কয়ার ফার্মা।

স্টকমার্কেটবিডি.কম/এসবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *