ডিএসইতে লেনদেন বাড়লেও সিএসইতে কম

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে বেড়েছে। দিনশেষে ডিএসইতে সূচকের পতন হয়েছে। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) গত দিনের চেয়ে লেনদেন ও সূচক কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

রবিবার ডিএসইতে লেনদেন হয়েছে ৫৩৯ কোটি ৩২ লাখ টাকা। গত বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হয় ৫২৯ কোটি ৯৫ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৯.৪৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ২৩৮ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৪.৬৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১২১১ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ১২.৬৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮৫২ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৩৫টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৪২টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৫৯টির। আর দর অপরিবর্তিত আছে ৩৪টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – খুলনা পাওয়ার, ইউনাইটেড পাওয়ার, বিবিএস ক্যাবলস, ইন্ট্রাকো রি ফুয়েলিং, নূরানী ডায়িং, ড্রাগন সোয়েটার, এসকে ট্রিমস, ফার্মা এইডস, ইনটেক লিমিটেড ও ভিএফএস থ্রেডস লিমিটেড।

এদিকে রবিবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৭২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬ হাজার ৭৯ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৪১টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১২২টির, কমেছে ৯৬টির এবং অপরিবর্তিত রয়েছে ২৩টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২৫ কোটি ৯৯ লাখ টাকা। গত বৃহস্পতিবার লেনদেন হয়েছে ৩১ কোটি ৬০ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল বসুন্ধরা পেপার মিলস ও খুলনা পাওয়ার মিলস লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *