ডিএসইতে লেনদেন বাড়লেও সিএসইতে কমেছে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সূচকের উত্থান দেখা গেছে। তবে এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে বেড়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক বাড়লেও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের চতূর্থ কার্যদিবস বুধবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৩৩.৭২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৭০৮৯ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ২.৫৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৫০৯ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৮.৩৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২৬১৭ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ১৭৩৫ কোটি ৫৭ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ১৭১২ কোটি ৮৭ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৭৯টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৬৯টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৭০টির, আর দর অপরিবর্তিত আছে ৪০টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, ফরচুন সুজ, বাংলাদেশ শিপিং করপোরেশন, সাইফ পাওয়ারটেক, এসিআই লিমিটেড, জিপিএইচ ইস্পাত, ওরিয়ন ফার্মা, ফারইষ্ট লাইফ ইন্স্যুরেন্স, প্যারামাউন্ট টেক্সটাইল ও পাওয়ার গ্রিড কোম্পানি লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৯২.৬৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২০ হাজার ৬৫৮ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩০৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩৩টির, কমেছে ১৩১টির ও দর অপরিবর্তিত রয়েছে ৪২টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৩৯ কোটি ৪৮ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেন হয়েছে ৫৯ কোটি ৫০ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে বেক্সিমকো লিমিটেড ও রংপুর ডেইরি ফুডস লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *