ডিএসইতে লেনদেন বাড়লেও সিএসইতে কমেছে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সূচকের কিছুটা উত্থান হয়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে বেড়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৭.১৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬৭৬৫ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ০.৪৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪৬৪ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৩.০২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২৪৭১ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৯৮১ কোটি ৬১ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৯২৪ কোটি ৫৭ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৮০টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৭৮টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৫০টির, আর দর অপরিবর্তিত আছে ৫২টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- সোনালী পেপার এন্ড বোর্ড, জেনেক্স ইনফোসিস, ফরচুন সুজ, বেক্সিমকো লিমিটেড, জিপিএইচ ইস্পাত কমপ্লেক্স, ড্রাগন সোয়েটার এন্ড স্পিনিং, প্রিমিয়ার ব্যাংক, লাফার্জ হোলসিম বিডি, বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্স ও জিএসপি ফাইন্যান্স লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১৫.০৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৯ হাজার ৮০৪ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩০১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩৯টির, কমেছে ১২৪টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৮টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৩১ কোটি ৬৯ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেন হয়েছে ৭৮ কোটি ৩৬ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে ফরচুন সুজ ও জিবিবি পাওয়ার লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *