ডিএসইতে লেনদেন বাড়লেও সিএসইতে কমেছে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্স‌চে‌ঞ্জের (ডিএসই) সবগুলো সূচক কমেছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে বেড়েছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের চতূর্থ কার্যদিবস বুধবার দিনশেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২৭.৬৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৬১৯৮ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৮.০৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৫৫ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৬.৪৩ পয়েন্ট কমে অবস্থান করছে ২১৯৩ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৩৩৩ কোটি ৫৮ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৩২২ কোটি ৪১ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ২৮৫টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৯টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ৭৩টির, আর দর অপরিবর্তিত আছে ২০৩টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – মুন্নু সিরামিকস, ওরিয়ন ফার্মা, সী পালর্স রিসোর্ট, মুন্নু এগ্রো, বসুন্ধরা পেপার মিলস, ইন্ট্রাকো রি-ফুয়েলিং, এ্যাডভেন্ট ফার্মা, জেনেক্স ইনফোসিস, ওরিয়ন ইনফিউশন ও বেক্স ফার্মা লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৭৫.৭৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮ হাজার ৩০৮ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১৪১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭টির, কমেছে ৫২টির ও দর অপরিবর্তিত রয়েছে ৮২টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৬ কোটি ৬১ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেন হয়েছে ৮ কোটি ৮০ লাখ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে বেক্সিমকো ও ওরিয়ন ফার্মা লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম////

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *