ডিএসইতে লেনদেন সামান্য বাড়লেও কমেছে সিএসইতে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সূচকের পতন হয়েছে। এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে কমে সামান্য বেড়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন দুটোই কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের প্রথম কার্যদিবস রবিবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৫৭.৮৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬৬৩৮ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১০.৯৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪৩১ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২৪ পয়েন্ট কমে অবস্থান করছে ২৪৩৮ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৬৫১ কোটি ৫৬ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৬৪৪ কোটি ৫৫ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৭৯টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৯৮টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২৪৭টির, আর দর অপরিবর্তিত আছে ৩৪টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, ফরচুন সুজ, বিএটিবিসি, বাংলাদেশ শিপিং করপোরেশন, সোনালী পেপার এন্ড বোর্ড, কেয়া কসমেটিকস, রেনেটা লিমিটেড, ফারইষ্ট লাইফ ইন্স্যুরেন্স, ওরিয়ন ফার্মা ও কুইন সাউথ টেক্সটাইল লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১২৭.৫৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১৯ হাজার ৯৪৪ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৭৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৫টির, কমেছে ১৫৮টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩১টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৭ কোটি ৮১ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেন হয়েছে ২০ কোটি ৮৩ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে কেয়া কসমেটিকস ও বিএটিবিসি লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *