ডিএসইতে লেনদেন হাজার কোটি টাকা ছাঁড়ালো

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের মিশ্র অবস্থায় লেনদেন হয়েছে। তবে এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে বেড়ে হাজার কোটি টাকা ছাঁড়িয়েছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক কমলেও বেড়েছে লেনদেন। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের দ্বিতীয় কর্মদিবস সোমবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৩.৬০ পয়েন্ট কমে অবস্থান করছে ৬৩২৫ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৩.৬২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৭৪ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২.০৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২১৯০ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ১০৮৪ কোটি ৩ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৯২১ কোটি ৪৪ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৭৬টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৩৭টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৬০টির আর দর অপরিবর্তিত আছে ১৭৯টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – ফু-ওয়াং ফুডস, অ্যাসোসিয়েটেড অক্সিজেন, লূব রেফ বিডি, সি পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা, জেনারেশন নেক্সট ফ্যাশন, ফু-ওয়াং সিরামিক ইন্ডাস্ট্রি, ইয়াকিন পলিমার, অলিম্পিক এক্সেসরিস, ডেল্টা লাইফ ইন্সুরেন্স ও খান ব্রাদাস্‌ পি.পি. ওভেন ব্যাগ ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ২৮.১৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮ হাজার ৭০৩ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২১৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪০টির, কমেছে ৯৯টির ও দর অপরিবর্তিত রয়েছে ৭৮টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২৭ কোটি ৮ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেন হয়েছে ১৬ কোটি ৫৪ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে সি পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা ও ফু-ওয়াং ফুডস লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/রাজু

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *