ডিএসইতে লেনদেন হাজার কোটি টাকা ছাড়ালো

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস মঙ্গলবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের বড় উত্থানে লেনদেন শেষ হয়েছে। এদিন সূচকের পাশাপাশি বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার পরিমাণে লেনদেন ছাড়ালো হাজার কোটি টাকা।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, দিনশেষ ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৫০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ২২৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৩৬১ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ১৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ২১৩পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩৬৫ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২৩৭ টির, দর কমেছে ৪২ টির এবং দর অপরিবর্তিত রয়েছে ১০২টির।

ডিএসইতে টাকার পরিমাণে লেনদেন হয়েছে এক হাজার ৩৪ কোটি ০৮ লাখ টাকার। যা আগের কার্যদিবস হতে ৩৮৯ কোটি ৬৩ লাখ টাকা বেশি। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৬৪৪ কোটি ৪৫ লাখ টাকার।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ১৪৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৮ হাজার ৩১৭ পয়েন্টে।

এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৭৯টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৫৮টির, কমেছে ৪৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৭৭টির দর। সিএসইতে ১৮ কোটি ০২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

স্টকমার্কেটবিডি.কম////

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *