ডিএসইতে লেনদেন ১৩’শ কোটি টাকার ঘরে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের  মিশ্র অবস্থা দেখা গেছে। তবে এদিন সেখানে লেনদেন হয়েছে ১৩’শ কোটি টাকার ঘরে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের প্রথম কর্মদিবস রবিবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১০.৫৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬৩৬৬ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৩.৪৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৮২ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২.২৭ পয়েন্ট কমে অবস্থান করছে ২১৯৯ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ১২৫৪ কোটি ৪০ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৯৯৭ কোটি ৮৩ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৫০টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৭৭টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ১০০টির, আর দর অপরিবর্তিত আছে ১৭৩টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – ইন্ট্রাকো রিফুয়েলিং স্টেশন, মেঘনা লাইফ ইন্সুরেন্স, সি পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা, এডিএন টেলিকম, রূপালি লাইফ ইন্সুরেন্স, অগ্নি সিস্টেমস, আমরা নেটওয়ার্ক, ইনফরমেশন টেকনোলজি কনসালটেন্টস, নাভানা ফার্মাসিউটিক্যালস ও সিভিও পেট্রোকেমিক্যাল রিফাইনারি লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৩২.৫৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ৭৮৮ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২২০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬১টির, কমেছে ৬৭টির ও দর অপরিবর্তিত রয়েছে ৯২টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২১ কোটি ৯৪ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেন হয়েছে ১২ কোটি ৫০ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে বাংলাদেশ সাবমেরিন ক্যাবল কোম্পানি ও মিডল্যান্ড ব্যাংক লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম///

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *