ডিএসইতে লেনদেন ১ হাজার কোটি টাকা ছাড়ালো

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের মিশ্র অবস্থা। তবে এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক  কমলেও লেনদেন কিছুটা বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের তৃতীয় কর্মদিবস মঙ্গলবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১০.০৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৬৩৫১ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১.১৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৮৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২.৫৯ পয়েন্ট কমে অবস্থান করছে ২১৯৭ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ১০৪৪ কোটি ৫৬ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৯৩২ কোটি ৭১ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৭১টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৬৩টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ১১৬টির আর দর অপরিবর্তিত আছে ১৯২টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – ফু-ওয়াং ফুডস, রংপুর ডেইরী এন্ড ফুড প্রোডাক্টস, সি পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা, খান ব্রাদাস্ পি.পি. ওভেন ব্যাগ ইন্ডাস্ট্রিজ, মিডল্যান্ড ব্যাংক, লূব রেফ বিডি, এমারেল্ড অয়েল ইন্ডাস্ট্রিজ, ডেল্টা লাইফ ইন্সুরেন্স, এসোসিয়েটেড অক্সিজেন ও বীচ হ্যাচারি লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১৬.২৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮ হাজার ৭৬৮ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২১৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫৮টির, কমেছে ৭১টির ও দর অপরিবর্তিত রয়েছে ৮৪টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৫ কোটি ৪৩ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেন হয়েছে ১৫ কোটি ২৯লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে বাংলাদেশ এক্সপোর্ট ইম্পোর্ট কোম্পানি ও ফু-ওয়াং ফুডস লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/রাজু

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *