ডিএসইতে লেনদেন ৩’শ কোটি টাকার ঘরে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্স‌চে‌ঞ্জের (ডিএসই) দিনশেষে সূচকের উত্থান হয়েছে। তবে এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে কমে ৩’শ কোটি টাকার ঘরে নেমেছে। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক কমলেও লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার দিনশেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৭.৩৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬২১৫ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৪.৫৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৫৪ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৬.৪৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২১৮৯ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৩২৩ কোটি ৮০ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৫৪০ কোটি ৬৮ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩১৩টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৪৬টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ২৮টির, আর দর অপরিবর্তিত আছে ২২৬টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – জেনেক্স ইনফোসিস, চার্টার্ড লাইফ ইন্স্যুরেন্স, সী পালর্স রিসোর্ট, ওরিয়ন ফার্মা, পদ্মা লাইফ ইন্স্যুরেন্স, এ্যাডভেন্ট ফার্মা, নাভানা ফার্মা, ইন্ট্রাকো রি-ফুয়েলিং, প্রগতি লাইফ ইন্স্যুরেন্স ও সামিট পোর্ট লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ০.৯৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮ হাজার ৩৩৯ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১২৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৩৬টির, কমেছে ২২টির ও দর অপরিবর্তিত রয়েছে ৭০টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৩ কোটি ২২ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেন হয়েছে ১১ কোটি ১ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে চার্টার্ড লাইফ ইন্স্যুরেন্স ও বিবিএস ক্যাবলস লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম////

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *