ডিএসইতে লেনদেন ৪’শ কোটি টাকার ঘরে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচক কমেছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে কমে ৪’শ কোটি টাকার ঘরে নেমেছে । অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও  লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের তৃতীয় কর্মদিবস মঙ্গলবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৮.৬৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৬২৯০ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১.৭৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৭১ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৫.০৮ পয়েন্ট কমে অবস্থান করছে ২১৩৮ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৩৯১ কোটি ৩৮ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৫৪০ কোটি ৯ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩১০টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৩৩টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ১২৭টির আর দর অপরিবর্তিত আছে ১৬০টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – ফু-ওয়াং ফুডস, এমারেল্ড ওয়েল, ইন্ট্রাকো রিফুয়েলিং স্টেশন, রূপালি লাইফ ইন্সুরেন্স, জেমিনী সী ফুড, সোনালী পেপার এন্ড বোর্ড, ইষ্টার্ণ হাউজিং, মিরাকল ইন্ডাস্ট্রিজ, খান ব্রাদার্স পি.পি. ওভেন ব্যাগ ইন্ডাস্ট্রিজ ও এসকে ট্রিমস লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ২৩.২৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮ হাজার ৬০৫ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১৬০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২০টির, কমেছে ৬৪টির ও দর অপরিবর্তিত রয়েছে ৭৪টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৬ কোটি ৯৪ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেন হয়েছে ১০ কোটি ৭১ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে লাফার্জ হোলসিম বিডি ও জিএসপি ফাইন্যান্স লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/রাজু

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *