ডিএসইতে লেনদেন ৬’শ কোটি টাকার ঘরে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সূচকের বড় পতন হয়েছে। এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে কমে ৬’শ কোটি টাকার ঘরে অবস্থান করছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন দুটোই কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের চতূর্থ কার্যদিবস বুধবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৫৩.৯৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৬৬৯৯ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১০.৩০ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪৪৩ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৯.৪৫ পয়েন্ট কমে অবস্থান করছে ২৪৭০ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৬৫৬ কোটি ৬ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৭৯৮ কোটি ৯১ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৭৯টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৫৮টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২৮৮টির, আর দর অপরিবর্তিত আছে ৩৩টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, বাংলাদেশ শিপিং করপোরেশন, বিএটিবিসি, ইয়াকিন পলিমার, সাইফ পাওয়ারটেক, ওরিয়ন ফার্মা, ড্রাগন সোয়েটার স্পিনিং, ফরচুন সুজ, ব্র্যাক ব্যাংক ও ফারইষ্ট লাইফ ইন্স্যুরেন্সে লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১২০.৮৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১৯ হাজার ৫৯৮ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩৮৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪৪টির, কমেছে ২১৪টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৫টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২৪ কোটি ৮১ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেন হয়েছে ২৯ কোটি ১৯ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে ইউনিয়ন ব্যাংক ও বেক্সিমকো লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *