ডিএসইতে সূচকের উত্থানে লেনদেন বেড়েছে ৫৬৪ কোটি টাকা

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় বেড়েছে লেনদেন ও শেয়ারদর। ডিএসইতে এদিন মোট ১১৬৬ কোটি ১৩ লাখ টাকার লেনদেন হয়েছে। অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতা লক্ষ্য করা গেছে। সিএসইতে ৯০ কোটি ৮১ লাখ টাকার উপরে লেনদেন হয়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

ডিএসই সূত্রে জানা যায়, আজ সোমবার দিন শেষে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ১১৬৬ কোটি ১৩ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিনের চেয়ে ৫৬৪ কোটি ৪৭ লাখ টাকা বেশি। গতকাল রবিবার সেখানে ৬০১ কোটি ৬৬ লাখ টাকার শেয়ার লেনদেন হয়।

ডিএসইতে প্রধান সূচক ৫৮.৬০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৮৬০ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৪.৩৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩১৫ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক ১৬.৬৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২১৪৩ পয়েন্টে।

তবে আজ লেনদেন হওয়া মোট ৩৩২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে বেড়েছে ১৭৯টির, কমেছে ১১৪টির আর অপরিবর্তিত থাকে ৩৯টির দর।

এদিন ডিএসইতে লেনদেনের শীর্ষ ১০ কোম্পানির মধ্যে রয়েছে – বিবিএস ক্যাবলস, সিটি ব্যাংক, লংকাবাংলা ফাইন্যান্স, আইডিএলসি ফাইন্যান্স, ওয়ান ব্যাংক, মার্কেন্টাইল ব্যাংক, ফুয়াং ফুডস, ফরচুন সুজ, ব্র্যাক ব্যাংক ও প্রিমিয়ার ব্যাংক।

এদিকে, আজ সোমবার দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৯০ কোটি ৮১ লাখ টাকার লেনদেন হয়েছে। যা গতকালের চেয়ে ৫৪ কোটি ৪৭ লাখ টাকা বেশি। গতকাল রবিবার এই লেনদেন ৩৬ কোটি ৩৪ লাখ টাকা ছিল।

এদিন দিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ২১৩.৮৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৮ হাজার ১৯৪ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয় ২৫১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১৫১টির, কমেছে ৭৮টির এবং অপরিবর্তিত রয়েছে ২৯টির।

এদিন সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল আরকে সিরামিক ও বিবিএস ক্যাবলস ।

স্টকমার্কেটবিডি.কম/মোদক.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *