ডিএসইতে সূচকের পতন

dseনিজস্ব প্রতিবেদক :

সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) প্রধান সূচকসহ অন্যান্য সূচকের পতনে দিনে সমাপ্তি। আজ সূচকের পতন হলেও বেড়েছে অধিকাংশ শেয়ারের দর। এই দিন লেনদেন হয়েছে গতদিনের চেয়ে বেশী। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে জানা যায়।

বাজার বিশ্লেষণে দেখা গেছে, মঙ্গলবার দিনশেষে দেশের প্রধান বাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৯.৯৭ পয়েন্ট কমে ৪ হাজার ৬৪৭ পয়েন্টে অবস্থান করছে এবং শরিয়া সূচক ডিএসইএস ২.২৭ পয়েন্ট কমে ১ হাজার ১১৩ পয়েন্ট এবং ডিএস৩০ সূচক ৪.৩০ পয়েন্ট কমে ১ হাজার ৭৬২ পয়েন্টে অবস্থান করছে।

মঙ্গলবার দিনশেষে প্রধান সূচক ডিএসইএক্স ১৩.০১ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৬৫৭ পয়েন্ট, শরিয়া সূচক ডিএসইএস ৬.৯৮ পয়েন্ট বেড়ে ১ হাজার ১১৫ পয়েন্ট এবং ডিএস৩০ সূচক ৩.৪৬ পয়েন্ট বেড়ে ১ হাজার ৭৬৬ পয়েন্টে অবস্থান করছিল।

আজ দিনশেষে টাকার অংকে লেনদেন হয়েছে ৩৫৬ কোটি ১৭ লাখ ৯৪ হাজার টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ড ইউনিট
গত কার্যদিবস মঙ্গলবার হয়েছিল ৩৩৯ কোটি ১৬ লাখ ১৩ হাজার টাকা। সোমবার ৩৩৫ কোটি ৮০ লাখ ১৮ হাজার টাকার। টাকার অংকে মঙ্গলবারের চেয়ে আজ বধবারের লেনদেন ১৭ কোটি ১ লাখ ৮১ হাজার টাকা বেশী।

ডিএসইতে ৩১৫টি প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। এর মধ্যে ১৫১ টির দাম বেড়েছে, কমেছে ১৩১টির আর অপরিবর্তিত রয়েছে ৩৩টি প্রতিষ্ঠানের শেয়ার।

লেনদেনের শীর্ষ ১০ কোম্পানি হলো- লাফার্জ সুরমা, বেক্স ফার্মা, কেডিএস, শাহাজিবাজার, আমান ফিড, বেঙ্গল উইন্ডসর, সাইফ পাওয়ারটেক, ইউসিবিএল, গ্রামীণফোন ও ফার কেমিক্যাল।

স্টকমার্কেটবিডি.কম/বিএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *