ডিএসইতে সূচক স্থিতিশীল; লেনদেন ৫’শ কোটির ঘরে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্স‌চে‌ঞ্জের (ডিএসই) দিনশেষে সবগুলো সূচকের স্থিতিশীল দেখা গেছে। এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে কমে ৫’শ কোটির ঘরে নেমেছে। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

ঈদের ছুটির পরে তৃতীয় কার্যদিবস বৃহস্পতিবার দিনশেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ০.৩০ পয়েন্ট কমে অবস্থান করছে ৬৩২৪ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ০.৩৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৭৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.৮৮ পয়েন্ট কমে অবস্থান করছে ২২৭৩ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৫৮০ কোটি ৬৩ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৭০২ কোটি ৩১ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৮২টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১২৯টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৯৮টির, আর দর অপরিবর্তিত আছে ৫৫টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – তিতাস গ্যাস, বেক্সিমকো লিমিটেড, কেডিএস এক্সেসরিজ, আইপিডিসি, জেএমআই হসপিটাল রিকুইজিটি ম্যানুফেকচারিং, পাওয়ার গ্রিড কোম্পানি, ফুয়াং ফুডস, সান লাইফ ইন্স্যুরেন্স, ফরচুন সুজ ও মতিন স্পিনিং মিলস লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১৯.৭৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮ হাজার ৫৯৫ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৮২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭১টির, কমেছে ১৭৩টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৮টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৯ কোটি ৪৫ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেন হয়েছিল ২২ কোটি ৪২ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে পদ্মা লাইফ ইন্স্যুরেন্স ও বেক্সিমকো লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম//

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *