ডিএসইতে ১০৫৪ ও সিএসইতে ৮০ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ দাঁড়িয়েছে ১০৫৪ কোটি টাকা। এদিন সেখানে শেয়ার দরের সাথে সূচকও বেড়েছে। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) বাড়লেও লেনদেন কমেছে । ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

রবিবার ডিএসইতে লেনদেন হয়েছে ১০৫৪ কোটি ৯৩ লাখ টাকা। গত বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হয় ৯১২ কোটি ২৩ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১.৭৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৩৩৯ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১.৪৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৭৪ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ৪.০৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৯০৮ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৩৯ টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৪২টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৭১টির। আর দর অপরিবর্তিত আছে ২৬টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – বিবিএস ক্যাবলস, ইফাদ অটোস, নাহি এ্যালুমিনিয়াম, কেডিএস ইন্ডাস্ট্রিজ, আমান ফিডস, ড্রাগন সোয়েটার, নাভানা সিএনজি, বসুন্ধরা পেপার মিল, এ্যাকটিভ ফাইন ও শাশা ডেনিমস লিমিটেড।

এদিকে রবিবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১২.৬৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯ হাজার ৯৬০ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৪৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৮টির, কমেছে ১০৭টির ও দর অপরিবর্তিত রয়েছে ১৯টির।

এদিন লেনদেন হয়েছে ৮০ কোটি ১১ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেন হয় ১৫২ কোটি ১৪ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল ড্রাগন সোয়েটার ও গ্রামীনফোন লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *